গিয়েছিলাম মামার বাড়ি
বছর কয়েক আগে
সবুজ ঢাকা গ্রাম গুলো সব
ছবির মতো লাগে


মামার বাড়ির উঠোন জুড়ে
শিউলি ফুলের গাছ
বাড়ির পাশে পদ্ম পুকুর
পুকুর ভরা মাছ ।


মামির হাতের পিঠা-পুলি
ভুলতে কি আর পারি
সেই যে দেখা খড়ের চালা
অবাক গরুর গাড়ি ।


সবাই মিলে চড়ুইভাতি
সবাই মিলে ঘুড়ি
স্বপ্নমাখা   দিনগুলো আজ
কেউ করেছে  চুরি ।