স্রোতের বিপরীতে যেতে বাঁধা নেই তার
নেই কোন পিছুটান অনিচ্ছার দারে
উল্কা গতির ইচ্ছেগুলো  হয় ঝড়ো মেঘ
ইচ্ছে নদী  উথলে উঠে জ্যোৎস্না বানে


আকাশ দেখার ইচ্ছে যখন নিরব মনে
চন্দ্রগ্রস্থ  কল্পলোকে আছড়ে পড়ে
কবি তখন একা বসে খিড়কী মেলে
খুলে মনের বিশাল আকাশ সঙ্গোপনে  ।