কাঁধে ব্যাগ ঝোলানো ঝাঁকড়া চুলের অভিজ্ঞ এক কবি
নিজের প্রিয় কবিতা আবৃত্তি শেষে বলেছিল
তোমার একটা  কবিতা শুনিয়ো
ব্যাগ হাতরে যখন কবিতার পাতাটি পেলাম
তখন তিনি মুঠোফোনে ব্যস্ত
না , তাঁর আর সময় হয়নি  


সময়কে ধরতে পারিনি জনপ্রিয় পত্রিকার
সাহিত্য সম্পাদকের কাছে ধর্না দিতেও


সেদিন এক উঠতি কাব্য বিশ্লেষক গভীর আগ্রহে বলেছিলেন
ভালোইতো লিখছেন , আরও লিখুন আমি দেখবো
তাঁর আর দেখা হয়নি
দেখা হয়নি কতোগুলো কবিতা নামের নিশিপদ্ম জমেছে
ডাইরির পাতায়


এক তরুণ নন্দিত কবির সাথে মাঝে মাঝে দেখা হতো
চারুকলার বকুল তলায়
কোন এক ভুল সময়ে বলেছিলাম  ''আমিও লিখি মাঝে মাঝে''
তারপর সেই তরুন কবির আর দেখা পাইনি
কারনটা এখনো  অজানা!


আজকাল মুখবইএর এক কবি বন্ধু
গল্পের ঝুড়ি  নিয়ে হাজির হয় সময়রেখায়
কখনো  গোপন বার্তা কক্ষে
খুব বিনয়ী  হয়ে বলে
কবিতা ট্যাগ করো , পড়বো
করেছিও কয়েকটা কিন্তু  .........
না , হয়তো সময় করে উঠতে পারেনি


কবিতা পড়ার সময়  আজকাল আর হয়ে উঠে না কারো ।


(সুনীল গাঙ্গুলির কেউ কথা রাখেনি'' এর উপর ভিত্তি করে রম্য রচনা )