সুতা ছেড়ে দিলে  ঘুড়ি যায় উড়ে
হাত রয়ে যায় খালি
উড়ে যায় দিন
সময় স্বাধীন
জীবনের অলিগলি



জীবনের বাঁকে কৈশোর আঁকে
রং মাখা জলছবি
হাতছানি দেয়
মন ভোলানো
সবুজ মাঠের কবি


ফেলে আসা দিন ভাবনা রঙ্গিন
কৈশোর উপমায়
জীবনের ঝুলি
ভরে নেই তুলি
কোমল উষ্ণতায় ।