যখন এলে হেমন্ত শেষের গোধূলিক্ষণে
শীতের তীব্রতায় কাঁপেনি আমার পাঁজর
কেঁপেছিল ভালো লাগার সুতীব্র আবেগে


যখন ছুঁয়ে দিলে  কম্পিত দুই হাত
কংকন, চূড়,  অঙ্গুরীয় নয়
কেঁপেছিল স্পর্শের  শারদীয় বৈভব


মাঘীপূর্ণিমার উদ্ভাসিত আলোয় দেখা
তোমার  সুচারু চন্দ্রমুখ
ঘিরে ছিল শিহরিত সুখ।


যখন ফিরে গেলে সীমাহীন অবহেলায়
আমার চন্দ্রাহত বুকে
শীত কুয়াশার সংসার।