TUMI
Tinti bochor dhore tumi acho amar sange
ajo acho tumi
     pase amar,
tomar amar barir path
        bohudur
tai hoyna dakha  
       dujonar,
tate ki hoyeche?
Antohin mon
     khoje sarakkhon
    sudhu tomay...
Boro jante ichha
     kore amar
kivabe nile?
   Amar e mon
kobe j ami hariye
gelam
tomar moner majhe,,
ei uttor ajo
   paini ami khuje..
Saradin vabi tomay,
tobu vabna antim
    hoyna amar,,,
     ki vabi?
Ei uttor nei toe
       kache amar...
Voy hoy jodi hariye jai
        tomar theke
parbena amay
        khuje nite?
Swapne amar tumi acho,.,
     bastobeteo tumi
    sarbo ridoy jure
        sudhui tumi.