SOMAJ
somaje akhono    
    arajkota,,,
cholche ajo juddho,,,
   kal CPIM aj TMC
Ei sob i dhondho...
  Meyeder proti  
    atyachar,
komchena toe tobu,
tobe kiser jonnyo
   biddroho,
korcho tomra kovu?
Jinish patrer chora dam,
kichui noy sashta,
abar ki sei ager moto,
hobe desher dosha?    
  Hey mahapurush
  tomader boli,
keno koro eto dondho?
Manusher mukhe vat na jogale,,,
bondho koro juddho..
Bolchina ami akbar hote,
bolchina hote kholjir moto,
bajar dor niyontron korte,,,
eto samabesh na kore,
paro toe manusher seba korte?
Annay k proshoy diye
mathay tulcho tomra,,
etai ki somajer riti?
   Dombena keu
   Thambena keu
  Chai sobar jobab,
parbe ki mukhopekkhi hote
  Metate parbe avav?
  Parbe ki firiye dite,
Kono narir sanman?
  Pabe ki ene dite harano mayer santan?
  Tobe kiser janno
    korcho lorai?
Desher ei arajkotar janno,,
manusher ei hal..
  Maharathi-gon jekhane dosh k rokkha korte parlena na,
sekhane desher sebay lav nei kono,
akdin abar fire asbe durviggo,
desh hobe swashan,
takhan kara tomader vot diye,
  bolbe tumi'MOHAN'.