একদিন সে গেছিল চলে , আমায়
ফিরে আসব বলে । দরজায় শিকল
তুলে , চটি জোরা খুলে ,
ভেবেছিলাম সে আবার
ফিরে আসবে গাঁয়ে ।
ছেলেকে নিয়ে বেধেঁছিল ঘর ,
ভুলেছিল কে আপন কে পর ।,
তারপর ভেবেছিলাম সব শোধ
নেবো , তাকে আগুন
ফিরিয়ে দেবো , তার ছেলে এল
একদিন সাদা থান
গায়ে খালি পায়ে....