এখন নিঃশ্বাস নিতে কষ্ট হয়,
ছাই ছাপা আগুন ধিকি-ধিকি করে জ্বলে ওঠে....!
কান্নারা ভাষা হারিয়ে ফেলেছে....প্রেমিকা কে
লেখা চিঠিটাও পোষ্ট করা হয়নি এখনো.......!
তুমি তো আগেই মুখ ফিরিয়ে নিয়েছিলে,একলা আকাশে
এখন তাই খুঁজি তোমার অস্তিত্ব কে...
বাইরেটা ভীষণ ঠান্ডা....শরীরটা ধীরে ধীরে নিস্তেজ হয়ে পড়ে....
যন্ত্রণা কে ভুলতে আরও একটা সিগারেট ধরিয়েনি,মুখ বুজে আসে....
অধরের নিচে ধোঁয়ারা কুন্ডলী পাকিয়ে ক্রমশ শূন্যে মিশে থাকা ধোঁয়াজাল পুরনো এক
কুয়াশামাখা সকাল কে ছুঁয়ে ফেলে....
উফঃ,সেই তেতো নিকোটিন ....গলবিল হতে ফুসফুস কে জড়িয়ে ধরে....!
স্বল্প বিরতি....কিংবা একটু জিরিয়ে নেওয়ার চেষ্টা....!


এখন একটু হাঁটলেই হাঁপিয়ে উঠি !!