তোমাকে কখনোই ভালবাসিনি...মিছে
অভিমান করে সেদিন আমাদের সরিয়ে দিলে....!
তুমি তো অগ্রজ..অসীম অনন্ত না তোমার ক্ষমতা...!!
শুনেছি নাকি তোমার রোষানলে...কত প্রেমিকের হৃদয় পোড়ে...,,
কতো সিঁথির সিঁদুর মুছে যায়....,শুনেছি তোমায় পেয়ে অনেকে
ঈর্শান্বিত হয়েছে.....!!!
আর দুর্বলেরা তোমার ত্রাসে হয়েছে দাসানুদাস....!
শুনেছি লোকে তোমায় ক্রোধ বলে????
আবহমানকাল থেকে নিজেকে কালজয়ী ভেবে তুমি
কি কিছু পেয়েছো...??
চোখের জলে তুমি মিথ্যে হয়ে বেঁচে আছো.....,,
তবুও তুমি জিততে পারোনি...!
কখনো নিজেকে প্রশ্ন করেছ কি??...দিনের
শেষে কি পেয়েছো....!!
পাউনি তো কিছুই...যারা তোমার
অনুরাগী ছিল,আজ দেখো কালের নিয়মে তারা
হয়েছে জীর্ন-ভগ্ন....!
নিস্প্রান পাষাণ হয়ে হারিয়েছো তোমার ঔদ্ধত্য....,,
ভালবাসা এসে সব ধুয়ে দিয়েছে...তবুও এখনো তোমার
বিন্দুমাত্র দর্পচূর্ণ ঘটেনি.....!!!
হা হা,....মূর্খ তুমি হে অগ্রজ রিপু....!
দাঁড়িপাল্লার একদিকে ভালবাসা আর একদিকে তুমি......
দেখো...,,ভালোবাসার দিকেই পাল্লাটা ঝুঁকে পড়েছে....নিঃসন্দেহ......!!!!