অক্সিজেনটা ফুরিয়ে যায়নি এখনো...,
উত্তরে হাওয়া কে মুঠো মধ্যে বন্দী করে যেই না
তোমার পানে ছুঁড়ে মারলাম,...অমনি হঠাৎ,
কিছু শৃঙ্খলাবদ্ধ শব্দের আগমন,
দীর্ঘ স্থায়ীত্ব পাওয়ার ইচ্ছে নিয়ে একের পর এক দাঁড়িয়ে ওঠে....!
শরীরটা ধীরে ধীরে লাভা হয়ে উঠেছে,
এখন শুধু হিমবাহ গলনের অপেক্ষা....!
পর্নমোচীর আভরণ খসে ফেলে একা রাস্তায় দাঁড়িয়ে....!
পেন্ডুলামে চলা সময় হাত চেপে ধরে...,তবুও
শরীরের রঙ ফিকে হওয়ার আগে....তুলি ভেজা রঙে তোমার
অন্তহীন অপেক্ষার আঁচড়.....!!!!