তবুও বেঁচে আছি এই আশায়,
জানি দেখা হবে....!
কনক্রিটের ভীড়ে হাফিয়ে উঠি মাঝেমাঝে...
মনটা তো সিমেন্ট হয়ে গেছে অনেকদিন আগেই...!
তবুও বাঁচতে ইচ্ছে করে,পোকালাগা ফুসফুসে তোমার নরম স্পর্শ...
জানি দেখা হবে....!
আমি তো ফাগুন চিনেছি সবে,
কোথায় ছড়াবো বলো এই গোধুলীবেলার ফাগ
আকাশে বাতাসে ছড়াছড়ি
সূর্য থেকে গ্রহণ নেমে আসে
আমি তো এখন শিখিনি অস্তরাগ.....!!!