ওরা অবুঝের মতো
আমায় নিয়ে খেলা করে
আমার অশ্রু গড়িয়ে পড়া
চিকনের উপর তোমার জমে থাকা অবহেলা
তোমার চোখে দেখা ঘৃণাগুলো
শুকনো খড়-কুটোর মতো
আমার রোমশ শরীরে দাউ-দাউ করে জ্বলে
আমার বিদ্রোহী চেতনা ভৌগোলিক
নিয়মের অন্তরালে জেগে ওঠা মেটামরফিজম্...
এনস্লাইকোপোডিয়া ঘিরে বেড়ে চলা শরীরে
তোমার অসহিস্নুতা..
নোনতা স্বাদ মিশে থাকা শরীরে
সিক্ততা ঝরে পড়ে..
উর্ধপাতিত্ত্বের সূক্ষতায় নিজেকে লুকিয়ে রাখা,
.
.
বৃষ্টিরাজির আবির্ভাবে তোমরা যখন
উল্লসিত হও,
আমার শরীরে উত্তাপ কমে আসে...
নিভে যাওয়া শরীরে...ছাই ছাপা আগুনটা তখনও লেগে আছে...