রোহিণীর আলোয় পূ্র্ণ দুই


ফুটল তারা বিমল আকাশে
সান্ধ্য ফাগুন পরিবেশে ।
জন্ম নেয় যে মায়ের কোলে
কন্যা রূপে নিষ্পাপ হেসে ।।


হামাগুড়ি দিয়ে, হাঁটি হাঁটি পায়ে
আধো কথা বলে বড় হতে ছুঁই ।
হাসি-কান্না ও দুষ্টুমি নিয়ে
১১.০৩.২০১৪-তে সে পূ্র্ণ দুই ।।


ট্রেন যাত্রীরা দিলাম তোমাকে
আশীষে ভরা মজার উপহার ।
“রোহিণী তোমার আলোকরশ্মী
ছড়িয়ে পড়ুক মনেতে সবার” ।।


সুপ্ত বীজ, যা ভাবিকালে
পূ্র্ণ হবে এই তো আশা ।
যদি পায় সে পিতা-মাতার
উৎসাহ আর ভালোবাসা ।।


জয়দেব দাস
Mobile No. : 9903118174