জীবনটাও সিগারেটের মত পুড়ে যাচ্ছে
পড়ে থাকছে পোড়া জীবনের ছাই ,
বেঁচে থাকতে হয় দাম দিয়ে
দামী হয়ে উঠছে পৃথিবী টাই ।
আমার টাকা তবু সুইচ অন
ভাবছি যাদের সাট্ ডাউন হয়ে টাকা ,
সভ্য সমাজ কোন কাপড়ে দিতে পারবে
ফুটপাতের নগ্নতার শরীর ঢাকা ?