হারেম ছেড়ে পালিয়েছেন সুলতান
এ জীবন ভালো লাগছে না তার
গনতন্ত্র সুলতান চাইছেন
চাইছেন স্বাধীন গনতান্ত্রিক সরকার


রাজবস্ত্র করেছেন ত্যাগ
ইস্তফা দিয়েছেন সুলতানী শাসন থেকে
সুলতান অভিভূত হয়েছেন
দূরদর্শনে সংসদীয় অধীবেশন দেখে


সুলতানের রাজ্য চায়না
গনতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা
সুলতানের নেই আর
রাজতন্ত্রের প্রতি আস্থা


অবশেষে নির্বাচন কমিশন
সুলতানের সাথে বসে আলোচনায়
দুদিনের ম্যারাথন বৈঠকে
সুলতান তার ইস্তেহার শোনায়


এরপর ঠিক করে কমিশন
সুলতান ফিল আপ করবে নমিনেশন
সুলতানের প্রতিক হয় পৃথিবী
কারন এই বসুন্ধরাই তার ডেস্টিনেশন


১/২ দফা ভোট শেষে ঘোষিত হয় ফল
সুলতান হন বিপুল ভোটে পরাজিত
তাতে কি ? বিবেকের কাছে সুলতান জয়ী
আর এভাবেই সুলতানী গনতন্ত্র আবিষ্কৃত