নিশুত্ রাতে বুকে করে জ্বালা
তুমি মোর বেদনার টিক,
হঠাৎ চমকে, ও বুক ছমকে
কন্ঠ ছিড়ে তখন আসে কান্না।
ওগো আজো আমি খুঁজে মরি
প্রকাশ্য গোপনে ,অতৃপ্ত বুকে
অসীম স্বপ বার বার জন্মে
করেছে বন্দনা,এলে না তুমি
যুগলপ্রেমের স্রোতে,তবু হায় !
বুকের মাঝে আঁখিজলে ভাসো
যুগলপ্রেমের স্রোতে,নিশুত্ রাতে।