ভালোবাসি, ভালোবাসি... ভালোবাসব
তোমাই শুধু,
কখন বা মৃদু হেসে অথবা কাতর নিশ্বাসে
চেনা অচেনা সুরে বলেছি তোমায় ।
প্রেমবরিষার স্রোতে ঘুরেছি আমি
অবেলায়-বুকে জ্বালিয়ে আলো
ভিক্ষাঝুলি হাতে তোমারি দ্বারে।
ছলনা - ছিল তোমার আঁখির জলে
নিবিড় আঁধারে রেখে আমারে কিরূপ দেখালে
আমার সুরগুলি সব তোমার আদরে
বদলে গেছে নিজেকে হারিয়ে।
চিরকাল রব হয়তবা প্রেমের কাঙাল
তোমার ছলনায়,তাতে তোমার ক্ষতি নেই জানি,
বদলে গেছি এই আমি চিরবিচ্ছেদে।
নযন সিক্ত স্মৃতিতলে তোমায়
তবু ভালোবাসে রেখেছি স্মৃতির খাতায়
দূরে ঠেলে দিতে এত দ্বিধা জাগে,
ছিল ছলনা- জানি বদলে গেছি এই আমি
তাই তো তোমারে রেখেছি যত্নে,
যদি হতাম আগের আমি
ব্যর্থ হত হয়তোবা শুষ্ক অশ্রুজল।