তোমার কাছে আমার কবিতা
ঋণী হয়ে গেছে আমার জন্য
গুটি গুটি পায়ে নিশব্দে আসে
আর ধীর স্হির চোখে চিৎকার করে।


তোমার কাছে আমার কবিতা
হয়তবা কোনদিন আমায় না বলে
যদি গিয়ে দাবী করে অন্য কিছু
তবে দোষ দিও না,তুমি আমাকে।


তোমার কাছে আমার কবিতা
তীব্র স্বরে যদি কোনদিন প্রতিবাদ করে
তবে জেনে রাখ; সে আমায় ভালবাসে
হয়তবা চিরন্তসত্য তোমার মত সেও জানে।


তোমার কাছে আমার কবিতা
হয়তবা কোন একদিন যাবে প্রতিশোধ নিতে
তবে তোমার মত অন্যায় সে করবে না
আমার ভালবাসা তার কোষে প্রাণ দিয়েছে।


তোমার কাছে আমার কবিতা
হয়তবা কোন একদিন ঠিক পৌঁছে যাবে
নীরব প্রতীক্ষার দৃঢ় প্র্রতিশোধ নেবে
তখন কে কার কাছে ঋণী হবে কে জানে।