কষ্টের হুঙ্কারে আঁখির সলিলে অভিমান
বুক-ভাঙা ব্যথা কেউ বোঝে না
বুকের ক্ষত শুধু ধূ-ধূ মাঠ,কেউ দেখে না।


তোমার ব্যথায় তুমি একা কেবল দরদী
সবাই হবে ব্যথাতুর আঁখি - তন্দ্রায় ডুবে!


স্বপন ভেঙ্গে জাগবে যখন চমকে
দেখবে শুধু হৃদয় ক্ষত রেশমের জাল মত
অন্তরালে স্বপ্ন হবে ভীরু দীপশিখা!


তুমি রয়ে যাবে চিরকালের মত একা
হারানো আনন্দ কণিকার যবনিকা রবে পরে।


হৃদয কোলে শুধু রবে পড়ে কথার আঁচল
অভিমানী জল শুধু করে ছল ছল
হৃদয় ছাপিয়ে উঠে – চোখ ভরা জল।


কষ্টের হুঙ্কারে আঁখির সলিলে অভিমান
বুক-ভাঙা ব্যথা কেউ বোঝে না
বুকের ক্ষত শুধু ধূ-ধূ মাঠ,কেউ দেখে না