আয়রে নবীন তোরা ভাঙ্গবো যে বাধঁ,
ভেঙ্গে সব একাকার করি তাই সাধ।
অন্ধকার দূর করে সূর্য চল্ আনি ,
মানিনা মিথ্যুকের তালকানা বাণী ।


চারদিকে আজ শুধু ফপর দালালী,
আয় তাই ভেঙ্গে দিই করি গুড়েবালি।
গুলি লাঠি সোর্ড বোমা হোকনা তাদের,
ভয় কিসের আর্মস বিজয় বীরের।


আয়রে ছুটে বীরেরা সামনে এগিয়ে,
আছে যত বাধাঁ ভয় সবই মাড়িয়ে।
সবুজ লাল পতাকা নিয়ে আয় হাতে,
মায়ের দোয়াও তোরা নিয়ে আয় সাথে ।


আধাঁরে রয়েছে যারা সূর্যটারে দেখা,
বল্ সঙ্গে আছি বন্ধু তুমি নও একা।
এভাবে নবীন যারা সংগঠিত হও,
তোমরা দাস কারও জেনে রাখো নও।