আমার ভালবাসা নিয়ে
হাজার মনে প্রশ্ন-
আমি কাকে ভালবাসি?
আমি কীভাবে বলি-
ভালবাসা আমার কল্পনা
তবু প্রিয়া থাকে পাশাপাশি।


আমার কবিতা নিয়ে
তেমনি জাগে প্রশ্ন
কবিতায় ব্যার্থতা সফলতা কী তবে?
আসলে কেউ জানেনা
কবিতাও আমার কল্পনা
প্রেমহীন এই অখিল ভবে।


আমাকে কেউ ভালবাসেনি আমার ন্যায়
তাই আমিও ভালবাসিনি,
হয়ত কেউ বড়িয়েছে হাত
কাছে হয়ত আসেনি।


আসলে কী আমি যোগ্য নই
প্রেম ও ভালবাসার,
আমার যত চাওয়া পাওয়া
সবই হবে অসাড়।


সত্যি প্রেমে ডাকে যদি কেউ
আমাকে ভালবেসে,
কথাদিলাম সপেঁ দেব আমায়
আপন -পর বেশে।
এই জীবনের সব কবিতা
করব তাকে দান,
তারঁ মুখ চেয়ে সহ্য করব
আপন অপমান।


আমার চোখে রাখব ধরে
দুঃখেরই জল তারঁ,
যত দুঃখ তারঁ অতীত হবে
কষ্ট পাবেনা আর।