উপার হইতে রব রহিছেযে চাহি,
আদম সন্তান স্বরে কোন্ গান গাহি।
কেমন করিয়া সবে গাহিতেছি গান,
অজানা ক্ষণিক মোহে সঁপিতেছি প্রাণ।


ডাকিতেছে ইশারায়"ওহে সৃষ্টিকূল,
ডুবিয়া মরিয়া রবি হইতেছি ভুল।
এ পারেতে যাহা আমি দিয়াছিযে রাখি-
কোথাওযে পাইবিনা খুজিঁয়ারে ফাঁকি।


আমার ইশারাতেই হইতেছে সব,
চন্দ্র,সূর্য,গ্রহ,তারা ইশারায় স্তব্দ্।
গড়িতে পারি যে তাহা এক নিমেষেই,
ধ্বংস করিবার জ্ঞান আছে আমাতেই।"


তবুও সকলে আজি রহিয়াছি ডুবি,
স্মরি তাহারে যে চল্ পাপী তাপি সবি।
এবাদতে দরিয়ায় দিয়া ডুব সবে,
উপারে চল্ যাই প্রভূ যেথা র'বে।