ঈদে এসো বন্ধু
যদি থাকে মনে,
তুমি ছাড়া ভাল
বাসবে কোনজনে।


তোমার আশায় বসে
থাকবে আমার মন,
আসবে বল বন্ধু
করতে হবে পণ।


হয়তো সেদিন আসবে
মোর হ্রদয়ের রানী,
শুনাবে হয়য়তো তোমায়
তার প্রেমেরই বাণী।


থাকব হয়তো দুজন
দুজনার পানে চেয়ে,
এ নয়নে সুখের অশ্রু
পড়বে হয়তো বেয়ে।


এসো বন্ধু তুমি
ঈদের খুশী হয়ে,
অধম থাকব তোমার
পথের পান চেয়ে।