চোখ থেকে অশ্র“ ঝরিয়ে কি লাভ বল!
সময় হলো তো থাকার উপায় নেই
ফিরে যেতে হবে আপন ঠিকানায়, না ফেরার দেশে
পাথরের উপর আঘাত করে আগুন পাওয়া যায়
কিন্তু পাথরের জীবন দেয়া যায় না।
চোখের দেখায় যাকে ভাল লাগে
কর্মের দিক থেকে তাকে ভাল নাও লাগতে পারে
কিন্তু দু’দিক থেকেই যাকে ভাল লাগে
তাকে ভুলবে কি করে বলো!
কখনো যায় না ভুলা।
যে হিমুর আগমন হলো বাংলা সাহিত্যাকাশে
সে কি করে মরবে বলো!
এক যুগ নয় হাজার যুগেও মরবে না সে
অন্ধকারে নত্রের আলো হয়ে দূর আকাশে
জ্বলতেই থাকবে আজন্ম।