অন্তরে যতবার নিই আমি নাম


আল্লাহ্ তোমার,


ততবারই মনে হয় ধন্য হলো


জীবন আমার ॥


তোমার করুনা দয়া, মাথার উপরে ছায়া


রিষিক দিয়েছ তুমি কত অফুরান,


তুমি আছ সবখানে, সাগর আর আসমানে


অন্তরে বলি তাই আল্লাহ্ মহান ॥


করুনা করে তুমি দিলে কত কিছু


জগৎ মাজার ॥ ঐ


হৃদয়েতে সাধ জাগে দেখতে তোমায়


বসে আমি ভাবি তুমি কত সুন্দর,


আল কোরান দিলে জীবন বিধান করে


বুঝতে দিলে তারে কোটি অন্তর ॥


ইবাদাত যদি ভুলি, করো আল্লাহ্


আমাকে পাথর ॥ ঐ