মিষ্টি মিষ্টি দুষ্ট নেশায় ভালবাসি কতই না আপনজন,
কষ্ট,মিষ্ট,তিক্ত স্বাদের ভালবাসায় ছোঁয়াছে এই মন ।
অভিমানের পাতায় মোড়া স্বপ্নালু চোখে সুখের জীবন
অজস্র কান্না লুকানো হৃদয়ের গলিতে থাকে সেইজন ।
ভারী নিঃশ্বাসের এই বুকের উঠানামায় মেতেছি দু’জন
বুকের খাচাঁয় ছটপট করে যন্ত্রনায়, উড়ে যায় সে আপন
নষ্ট নীড়ে সাজে মন ভূল করে ভাবি তোমায় সারাক্ষণ ।
বাগানের রাণী তুমি, ওই ফুলে ভ্রোমর পরশ ছোয়াঁয় যখন
পরাগের রেণু আনি ফুটো তুমি আবৃন্ত স্বপ্ন পাওয়ায় তখন,
কচিঁ সবুজ পাতার শরীর মাঝে রঙীন দিনকে যায় দেখা
ভূলো না আমায় অজস্র ব্যাথায় আপণ, আছি শুধু একা ।