মিষ্টি করে বলতে আমায়-তুমি কেমন আছো ?
বেচেঁ আছি তবু ও তুমি, বলতে ভূলে গেছো ।
পারি সত্যি সাযোনাইডের ক্যাপসুল খেয়ে বাচঁতে
কানে বাজেঁ সেই সুর বেরিয়ে পরি খুজঁতে
একবারও কি পড়ে না মনে শব্দগুলো যত!
তাড়ায় না তোমায় বিবেক নামের ভালবাসার ক্ষত ।
পাগল পাগল ঘূড়ি আমি সুর টা বাজেঁ যতই,
বেচেঁ আছি মানুষ আমি মানুষের মতই----
মিষ্টি করে বলতে আমায়, যাদু কেমন আছো ।
সকাল,রাত্রি,সন্ধ্যা,দুপুর, সত্যি ভূলে গেছো !
অভিমানে ফুরায় না সুখ ,ব্যাথায় জাগে মন
স্বপ্ন ডাঙায় দেখলে তোমায় খুঁজি সারাক্ষণ ।
দিন শেষে সন্ধ্যা এলে সোনার ডিঙি আবার চলে
মানুষ আমি ভূলে যে যাই ,বাচতেঁ হবে বলে ।