আমি স্বপ্ন দেখিয়ে ঘায়েব হবো ।
বিপ্লবী হয়ে নিপীড়ন চুসে খাবো ।
আমি অনন্তকাল এই বাংলায় আসবো ।
কখনো বিপ্লবী ,কখনো বা সংগ্রামী ,কখনো বা স্বাধীনতা কামী হয়ে ।


যখন তোমার-আমার  প্রণয়ের মানচিত্রে -
ভীনদেশি অত্যাচারীর কালো হাত ছুঁতে যাবে -
ঠিক তখনি ,
আমি এক- এক করে পূনঃজন্ম নিতে থাকবো ।
আমি আসবো আমি আসবো .....
দুঃসময়ে শান্তির পায়রা উড়াতে  আসবো ।।