আজকাল নাকি কবিতারা কবিকে  রেখে মিছিলে যায় ।
হাত-দুয়েক নাকি গজিয়েছে
হাতে ব্যানার ,ফেস্টুন,প্ল্যার্কাট আরো কত কি ।


রামুর খুনখারাবি লাশ
তাজরীনে কিংবা সাভারে ইটের পাকে স্বপ্ন পুড়ে বেদনার লাশ ।
কবির চরিত্রহীন অপরিপক্ক কবিতার লাইন ।


আজকাল কবিতার দরদাম টোকাই কিংবা হকারের হাতে ।
কবিতার পাতাগুলো চা দোকানির সস্তা টিস্যু ।
ইদানিংকাল কবিতায় আর বিপ্লব হয়না।
মানুষের ভেতর নিখোঁজ কবিতাকে কবি আর খোঁজ দিতে জানেনা ।
এ কেমন কবি ?
তাই আজকাল কবিতারা বড্ড অভিমানী ।
কবিকে কৃত্রিম শ্বাসপ্রশ্বাসে রেখে
অভিমানী কবিতারা -
বেদনাত্ব লাশের গোরস্তানী সঙ্গী ।।