জীর্ণতার  নদী
            _ এ,এইচ,কলকণ্ঠ


জীর্ণতাই বিশাল একটা নদী তোমার ভেঙ্গে গেছে  
ক্ষমা হোক সুন্দর ভুল হোক সংশোধন
আসবে ফিরে তবেই দুজনের নতুন জীবন
আমারও শীর্ণ সিন্ধুটা প্রায় ভাঙ্গন চলছে ।
অতীতের বিভীষিকায় জলে টলমল করে আঁখি
তোমাকে দিয়েই একদিন জীবন যাত্রা শুরু
ক্ষণিকে তোমাতেই সে জীবনের স্বপ্ন নিস্তেজ
বিষণ্ণতার এতো জল বলো কোথায় রাখি ।
তবে সমাধী্র ......রইল আমন্ত্রণ
যদি নাইবা তুমি এসো ফিরে
আমার অশরী আত্মা আসবে তোমার তরে
তুমি করবেনা আমাকে বারণ ।