হারিয়ে ফেলি আমার কথার খেই(লিরিক)  
                              -এ এইচ কলকণ্ঠ


যখনি তোমার মুখোমুখি হই আমি
হারিয়ে ফেলি আমার কথার খেই
তুমি কি আমায় ভালোবাসো তুমি
আছ কি তুমি আগের মত সেই ।।
সন্যাসি এই মন শূন্যতা বিচরণ
এ লগন তোমায় বড় প্রয়োজন
ভেঙ্গেছ এ হৃদয় শুধু ব্যথাতেই  
এত মিনতি তবু তোমার  হয়নি এতটুকু হেঁই ।।
যতক্ষণ স্বপ্নে থাক তুমি এ হৃদয়
কাটে সময় আমার বেশ মধুময়
চমকে উঠতে নিথর অন্তর
তুমি নেই নেই তুমি নেই ।।