“পরিণীতা”
   - এ,এইচ,কলকণ্ঠ


কেমন দিন কাল কাটছে পরিণীতা  
জানি বেশতো ভালই আছ
তোমার হৃদয় ইথারে তো  এখনও
সকাল দুপর সাঝ বেলা সুখ পাখি গান গায়...।
আর আমার ভালোবাসার সাতকাহন জুড়ে
কষ্টের শকুন গুলো বসে আছে নিয়ে নীরবতা ।
ক্রমে ক্রমেই মলিন হচ্ছে সময়
নীল ফাগুনে ভালো আছি সন্ধ্যায়
ভুল পাথরে ফুল ফোঁটাতে
এখনও দীর্ঘ সময় দেই ।
রঙ্গিন প্রজাপতি ডানা মেলে হায় !
উড়ে উড়ে স্মৃতির পরশ পাথর জাগিয়ে যায়
তবে কি প্রনয় এভাবেই
                    চোখের জলে নদী হয় ?