স্বপ্ন
     এ, এইচ, কলকণ্ঠ  


ভালোবাসায় আমি অনেক হয়েছি সিক্ত
স্বপ্ন ছিল অনেক বড় তবে স্বপ্ন করেনি স্পর্শ
ঘায়েল করা স্বপ্নরা  করে গেল নিঃস্ব
ভালোবাসা পেতে পেতে আজ আমি রিক্ত  ।।
স্বপ্নটাকে নিয়ে আমি বেশ ধরেছি বাজি
পায়নি আমার স্বপ্নটা স্বীকৃতির যোগ্য
জ্যোস্নার মত স্বপ্নটা জোটেনি আমার ভাগ্য
স্বপ্নরা আসলে এরকমই হয় পাজি ।।
মাঝরাতে এখনও স্মৃতিগুলো নিয়ে দেই ঘাট
কখনই আমারে করেনা এতটুকু সাড়া
নির্বাক আমার স্বপ্ন স্মৃতির পাড়া
আমার পানে তাকিয়ে স্বপ্ন দেয় কপাট ।।