উৎসর্গঃ তাজরীন লিমিটেডে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১১ জনের প্রাণকে


রাজধানীর অদূরে
আশুলিয়ার নিশ্চিন্তপুরে ।
১১১ দেহ অগ্নিকান্ডে পুড়ে অঙ্গার
স্বজনের চোখ নির্বিকার বুকে হাহাকার  ।
কি হবে আর বলে
চোখ ভিজে যায় জলে   ।
আশুলিয়ার অগ্নিকান্ডের ঘটনা
কয়েক দিন লিখবে মিডিয়া একটানা ।
দৈনিকের শিরোনাম এই ঘটনা পরিকল্পিত ও ষড়যন্ত্রমূলক
পালন করে দিলো একদিনের জাতীয় শোক ।
যাদের রক্ত মাংস মেদ মজ্জা সব একাকার
কে নিবে এত লাশের দায় ভার ।
এত লাশের ভিরে
স্বজন মিছে খুঁজে ফিরে
এত এত খুঁজেও মিলনা প্রিয় মানুষটি
অথচ এরই মধ্যে রয়েছে লাশটি ।
নিহত শ্রমিক কিশোর পলাশের
মোবাইলে মায়ের সাথে শেষ বকুনই  
মা কারখানায় আগুন লেগেছে
হয়তো বাঁচবোনা চলে যাব এক্ষণই ।
মা কোমরে শার্ট বাধা দেখে চিনে নিও
এটিই কিশোরের শেষ কথা লাইনটি কেটে দিল ও ।
কতশত কমিটি গঠন ঘটনা হবে পরিদর্শন
মুছতে পারবে কি ফ্লোরে জমে থাকা ঘন গার জমাট বাধা রক্তমাংসের আস্তরণ ।
রাজনৈতিক ও বিভিন্ন মহলের গভীর শোক ও দুঃখ প্রকাশ
তাতে মুছে যাবে কি স্বজনের আর্তনাদের দীর্ঘনিঃশ্বাস ।    


২৯/১১/১২ ইং