ভালবাসার বাজারে ভালবাসা বিক্রি করতে গেলাম ভালবাসার দোকানে
ভালবাসার দোকানী আমায় বললো প্রেম- ভালবাসার যোগফল কত ?
আমি দোকানিকে নিরদ্বিধায় বললাম নারী মহিমায় সুখ দেয় যত ?
বেরহম নয়নে হাসির ফোয়ারা খোলে বললো ভালবাসা পুড়ে ফেলো শ্বাশাণে ।


নির্বাক হলাম কাণ্ড কৃতি দেখে হায় এ কি
সবই তো আজ কাল বিক্রি হচ্ছে – কথা বার্তা – কাগজ কলম ভাষা
কেন বিক্রি হবেনা আমার নির্মল ভালোবাসা
অস্তিত্বহীন ...... চলা গভীর অন্ধকার হৃদয় ছন্নছাড়া জীবন বৈকি ।

জানিনা আজ তুমি আছ কত দূরে অনেক দূর
তোমার যদি তোমাকে লিখে রাখি সমাধির নিল ঘাসে
পাব কি সেই সময় তোমাকে  আমার পাশে
আজ তুমি মোর হলে সময় কাটতো মধুর ।
জীবনের হাসিমাখা স্মৃতি কথা রয়ে গেল জমা
জানি তোমায় নিয়ে পদ্য লেখার থেকে পাবেনা ক্ষমা ।