হঠাৎ দেখা কাদামাখা পথ ছুটে ক্লান্ত আমি খুব
রঙ্গিন প্রজাপ্তি রঙ্গিন স্বপ্ন ক্রমশ বাসা বুনছে মনে
ভাঙ্গা ভাঙ্গা মেঘগুলোর ভাজে উরছে পাখিনি গগনে
আর হতাশার মাঝে পাখি ছটফট করে নিশ্চুপ ।
নয়নে নয়নে হৃদয় রেখেছিলে প্রেমিক প্রতিমা
দিন বদলায় অন্য মেঘের তাবুতে সে ঠাই নেয়
বুকে চাপা বেদনা পাখিটিকে দিয়ে যায়
কি যে দারুণ লাগছিলো তার উপমা ।
পাখিটির সাথে হয় না দেখা দীর্ঘ দিবস
আমি কি সত্যি হয়ে গেলাম বদমাশ ।
অবাক বিস্ময় পৃথিবী
বন্দির মত সময় কাটতে হয়  
বোঝেনা কেউ কষ্ট কি যে হায়
হৃদয় ফ্রেমে বাধা আছে তারই ছবি ।।