পথ চলতে চলতে আজ আমি খুব একা
কোথায় যে লুকালো জীবনের শান্তি
বহু খুজে ও পাই না তার দেখা
জীবন মানেই মাটি চাপা ক্লান্তি ।


অনেক শোকে এখন আমি পাথর
ডাক্তার আমার মাঝে খুঁজে পায় অনুরাগী উপসর্গ
রোজ রাতে খেতে দেন ( ইমিপ্রামিন HCL)পিনর
জীবন মানেই তো কারও জন্য উৎসর্গ ।

স্বপ্নেরা রোদে পোড়ে সকালের কুয়াশায় করে স্নান
নিয়তির খেলায় আজ আমি পরিত্যক্ত  
স্মৃতির মৌন মিছিলে পাই বিরহী ঘ্রান
জীবন মানে প্রনয়ের প্রলোভনে রিক্ত  ।


অনেক চেস্টায় ব্যর্থ আমি হারাল প্রেম
জানি ফিরে আসবেনা আর জীবনের সেম  ।