সবক’টা গাছেই ফুটেছে ফুল
বাগানভর্তি জুঁই-চাঁপা-হাস্নাহেনা;
কোয়াশায় ঢাকা চাঁদ
আলোর হাতছানি দেয় সমস্ত বাগান


প্রভাতের সূর্য হাসেনা তাই
তোমার নিরবতা সবই বেদনায় কাতর।


মুক্ত আকাশের মতো হাসতে তুমি
রাঙ্গাতে হৃদয় ভালোবাসা-মমতায়
ফুটন্ত গোলাপ ছিলো তোমার কথার ফুলগুলি।


সবখানে তাই শূন্যতা দেখি-
হৃদয়ে জাগে কত তোমার স্মৃতি-এ্যালবাম
অদৃশ্যে থেকেই গেলে অবশেষে তুমি
বাগানের ফুল ফুটে আর ঝরে
তোমারই মতো-


বেদনার আকাশে তাই
আমরা সবাই তোমাকেই খুঁজি।