বিজয় ডেকেছে আমায়
নিস্তব্দ-নিঝুম রাতের ভয়
বুজের সাহসীকতায় উড়িয়ে দিয়েছি দূরে।
মমতাময়ী মায়ের আঁচল ছেড়ে
শক্তহাতে তুলেছি অস্ত্র
ফিরে আসতে চাই বীরেরবেশে-
মায়ের বুকের পূর্ণতা হয়ে।


বিজয় আমায় ডাক দিয়েছে-
পরাধীনতার শৃঙ্খলমুক্তির আহবান;
পেশীতে প্রবল শক্তি যোগায়
স্বপ্নময় দেশের লাল-সবুজের পতাকাটি যেন
বিজয়ের হাওয়ায় ওড়তে পারে সকাল-সন্ধ্যা।