বদ্ধ মনের নাড়লে কড়া
লাভ কি হবে ডাকলে খোদা?


দেহের ভিতর আত্মা দিলেন
তাহার ভিতর তিনি,
তাহার সন্ধান পেতে হলে
হও সর্বস্য ত্যাগী |


এক মনেতে হাজার গলি
কোন গলিতে তিনি,
যাহার জন্য স্বর্গ ছাড়লে
তাহারে লও চিনি |


খোদার সন্ধান রাসূল জানে
যাহার তরে খোদা মজে,
তাহার তরে তুমিও মজো
দেখবে তুমি খোদা পাবে|