মানব সমুদ্রে একাকী পথ চলা
মানুষের মধ্যে মানুষ খোঁজার বৃথা প্রাচেষ্টা,
চেনা হোঁচট পেয়েও আবার উঠে পড়া,
জানাশুনা কাজের অসু্ন্দর প্রত্যুত্তর -
আর, অসহনীয় অতীতের অভব্য দাপাদাপি।
এরকমেই হাজার ভাবের ভাবনাকে সাঙ্গ করে ,
আরও একটা নতুন সকালকে আমন্ত্রন জানালাম।