যখনই ভেবেছি তোমায় নিয়ে লিখব বলে
           বাক্যহারা আক্রান্ত করেছে মোরে।
যখনই ভেবেছি ভরিয়ে দেব তোমায় উপমাতে
           শব্দহীনতা গ্রাস করেছে আমাকে।
যখনই ভেবেছি হারিয়ে দেব তোমায় বর্ণসাগরে
             মিশেছি ব্যর্থতার অতল গভীরে।
যখনই ভেবেছি স্বপ্নালোকে খুঁজে পাব তোমাকে
     কেশকালো অন্ধকার আমাকে তলিয়েছে।
যখনই ভেবেছি তোমায় নিয়ে ডুবব আনন্দসাগরে
       আটকেছো তুমি বিশ্বাসহীনতার জালে।
যখনই ভেবেছি ভুলিয়ে দেব নারকীয় যন্ত্রণাকে
       ভরসাহীনতা আঁকড়ে ধরেছে তোমাকে।
যখনই ভেবেছি পৌঁছে দেব ভালবাসার অন্তহীনতায়
    আলোআঁধারি খেলায় ভরিয়েছ রহস্যময়তায়।


ভাবনার কঠিন জালে ক্লান্ত পরিশ্রান্ত আমি
    ছিন্নভিন্ন মনসত্তায় জেগে আছ তুমি।
জনশূন্যতায় মিশে আশান্বিত সমুদ্র গর্জে ওঠে
    অন্তরের জ্বালা অঝোরে ঝরে পড়ে।
শরতের ভেলায় চেপে করেছি তোরে অন্বেষণ
  তোর হাসিতে হারিয়েছে সব বিশেষণ।


অজানা অচেনা সময়ের স্রোতে আজ ভাসিয়েছি নিজেকে
   তোর স্নিগ্ধ হৃদয়কূলে নোঙর ফেলার আশাতে।