কি লিখব.........
ভাবতেই ভাবতেই..........
কেটে যায় রাত প্রহর, দুই ঘটিকা।
হিজিবিজি লেখা, ছেঁড়া পাতা, নিক্ষেপিত...
আলগা মুঠো, পতিত কলম, কাঁটার ধ্বনি...
সজাগ নিশি, ডানা মেলেছে স্বপ্নানুভব,
চাঁদের আকাশে মেঘের সাথে,
হিম শীতল বাতাস, গা ভিজিয়েছে,
হৃদয়ে আগুন জ্বালিয়েছে, কাঁপতে কাঁপতে........
ঝকঝকে জ্যোৎস্না, হাস্যময়ী মায়াবী কন্যা;
নদী বক্ষে প্রতিফলিত, চেনা মুখের আদলে,
গভীর ঘুমে আচ্ছন্ন, নিঝুমতায় প্লাবিত।


পাখিদের কিচিরমিচির কলরব, জাগ্রত ভাবনা,
ভোরের স্নিগ্ধতা, ঠাণ্ডা হাওয়া............
হারিয়ে দিয়েছে গ্লানি বেদনাকে, এক অন্ধকারের।
শিশির আবৃত ঘাস, হীরার দ্যুতিতে সূর্যের হাসি,
অজানা ফুলের গন্ধ, জাগিয়েছে নতুন জীবনের স্বপ্ন।


ঘোর কাটতে কাটতে............
বেলা গড়িয়েছে............
যুক্তি অঙ্ক হিসাব নিকাশের ভিড়, মৃত অনুভব......
বিশ্বাসহীনতার ব্যস্ততা, নিরর্থক প্রতিযোগিতা.........
মানবিকতা মাটিতে লুটিয়েছে, প্রকৃতি ধর্ষিত হয়েছে,
নারীর লজ্জা লুণ্ঠিত, সততা ভূপতিত, স্বার্থপরতা উজ্জীবিত।
দিনের শেষে............
সত্য প্রেম আজ অবহেলিত, বিতাড়িত, প্রায় নিঃশেষিত।


তাইতো...............
কৃত্তিমতার জগত ছেড়ে পালাতে চাই, হতে চাই মানবিক,
তোকে ভালোবেসে করি প্রতীক্ষা, দিন যায় রাত যায়.........
পরিশ্রান্ত একাকীত্ব ঘুমিয়ে পড়ে, নির্মল প্রকৃতির কোলে ।