আজ আর এই বিছানায় শোয়া যাচ্ছে না।
চাদরের ফাঁকে ফাঁকে ঢুকে থাকা
চুম্বন গুলো, গোলাপের পাপড়ির মতই
ঝড়ে গেছে কালের নিয়মে।


ওই গুলো আজ ছেঁকা দেয় শরীরে।


অপমান গুলো যে আগুন জ্বালিয়েছিল
মনে, তাতে চোখের জল ও শুকিয়ে গেছে।


এখন বল, আমি কি নিয়ে বাঁচি!