আমার মনের বাগিচায় ,  
                     কড়া নাড়ে আশ্চর্য সময় ।
                     এক একটা কবিতা ফুটে,
                     ওঠে ভোরের গোলাপ হয়ে ।


                   এখনো নদীর তীরে , প্রত্যাখ্যাত
                   পুরুষের মতো , সূর্য  ডুবে গেলে
                   অনুচ্চারিত শব্দেরা করে খেলা ।


                     তাই এখন তোমার কাছে ,
                     নতজানু হয়ে বসতে ইচ্ছে করে ।
                     সমস্ত চরাচর যখন ভরে গেছে ,
                     অদ্ভুত মায়াবী বন জ্যোৎস্নায় ।
                    এখনো কি আছে কোন কথা,  
                    তোমার ঐ  নিস্পন্দ চোখের পাতায় ?