মনের গভীরে জেগে আছে এক অদ্ভুত সীমান্তবোধ ।  
কিছুতেই টপকাতে পারছি না ,তার কাঁটাতার বেড়া ।
হ্রদয়ের গভীর বেড়াজালে আটকে থাকা                                              
একটা সোনালী ভোরের স্বপ্ন , তাড়িত করে আমাকে ।


মনের অপর প্রান্তে তখন দাউ দাউ করে জ্ব্লছে ,
আমার আশৈশব স্বপ্নভূমি ।সমুদ্রের স্বপ্নের
মতো অশান্ত প্রজন্ম চত্ব্ররে আছড়ে পড়ছে
প্রতিবাদ ঝড় ।
সন্ত্রাসের রক্তধারায় লেখা হচ্ছে ,
মানবতা মুক্তির ইতিহাস ।