ক্রমশঃ দীর্ঘ হচ্ছে পিপাসার্ত রাত
দুঃখ নদীর বুকে ঝিক্‌মিকে তারার আলোয়
মুখ দেখি দুঃস্বপ্নের , মায়াবী হাওয়ায় পুড়ছে
শূন্য হৃদয় ।


এখানে একাকী নির্জন জোৎস্নায়
করে নেব চন্দ্রস্নান  ।
মধ্যরাতে চাঁদের পাশে চন্দ্রসভা দেখে...                 ধীরে ধীরে ফিরে আসবো জীবনের কাছে ।