মনের গভীরে একটা
নির্জন দ্বীপ জেগে আছে,
যেখানে তারাভরা রাতের
আকাশে, ডানা মেলে নাক্ষত্র সময় ।


অনন্ত শূণ্যতার তীরে
যাত্রা করেছি আমি।
নিহত শিশির থেকে তুলে
নিয়ে প্রাত্যহিক ওম ,
নির্লিপ্ত জীবন সাজাই এখন ।
হাজার মুখশের ভিড়ে খুঁজে ফিরি -
সত্যনিষ্ট একটি মুখ ।