আজ রোড এক্সিডেন্টে নিহত হয়ছি বলেই
বাড়িতে কান্নার প্রতিযোগিতা চলছে,
যেন চোখের জল ফোঁটায় মেপে
ভালোবাসা পরিমাপ চলে এখানে
রাজপথে রক্ত শুকিয়ে দলা বেধেছে
শুকনো মাখনের মত প্রকৃতির নিয়মে
আজ রোড এক্সিডেন্টে নিহত হয়েছি বলেই
কিছু নিরপরাধ গাড়ি ভাংচুর চলে,
অনেক সাধারণ মনুষ আতঙ্কিত হয়েছে
সাধের জীবন যেন তাকে
তাঁর ইচ্ছেই দেওয়া হয়েছে
নিরপরাধী ভয়ে তটস্থ ছিল আমরনে।
আজ রোড এক্সিডেন্টে নিহত হয়েছি বলেই
বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা অবরোধ ডাকে সারাদিন
কত মিটিং-মিছিল সমবেদনা আর
মেধাবী হয়ে উঠি
শুধু রোড এক্সিডেন্টে নিহত হয়েছি বলেই।
অথচ আমি নিহত হওয়ার আগে-
আর এখন নিহত হয়েছি বলেই
মানুষের মুল্যায়ন গুলো দুভাগে বিভক্ত,
সারাদিন দৌরে চলেছি লিটলম্যাগ
আর সাহিত্য পাতায়
অথচ কয়েকদিনের মধ্যেই,
আমার পান্ডুলিপি নিয়ে চলবে
কাগজওয়ালাদের ব্যাবসা- রমরমা ব্যবসা
শুধু আজ আমি নিহত হয়েছি বলেই